অপরাধ

পার্বতীপুরে দিন-দুপুরে রাস্তায় গাছের গুড়ি ফেলে দুর্র্ধষ ডাকাতি, গ্রেফতার হয়নি কেউ

আল মামুন মিলন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি-
দিনাজপুরের পার্বতীপুরে পার্বতীপুর-দিনাজপুর সড়কে দিন-দুপুরে পুলিশ প্রশাসনের নাকের ডগায় ঘন্টাব্যাপী পরিবহর ও ট্রাক আটকে ডাকাতির ঘটনার ২৪ ঘন্টা অতিবাহিত হলেও কেউ গ্রেফতার হয়নি। গতকাল রোববার (২৯ মে) রাতে সড়কে কৈবত্যপাড়া মোড়ে রাস্তায় গাছের গুড়ি ফেলে ডাকাত দল ১৩ টি ট্রাকের ড্রাইভার, হেলপার ও মোটরসাকেইল আরোহী সহ ৩০ থেকে ৩৫ জন ব্যক্তি সর্বস্ব হারিয়েছেন।
জানা যায়, ডাকাত দলের একটি সঙ্ঘবদ্ধদল পূর্ব থেকেই সেখানে অবস্থান নিয়ে গাছের গুড়ি ফেলে পর্যাক্রমে একের পর এক গাড়ি থামিয়ে গাড়ীর ড্রাইবার, হেলপার ও যাত্রী সাধারন কে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে কাছে থেকে নগদ টাকা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। মন্মথপুর বাজারের ধান ব্যাবসায়ী মোঃ আমিনুল ইসলাম আমিনের ম্যানেজার মান্নু তার একটি ধান বোঝাই ট্রাক্টর রংপুরের তারাগঞ্জে রাস্তার মধ্যে ফেঁসে গেলে সেই সমস্যা সমাধানের জন্য তিনি মেকার নিয়ে মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে পৌঁছে ফেঁসে যাওয়া গাড়িটির সমস্যার সমাধান করে মোটরসাইকেল চালিয়ে নির্ভয়ে আসতে থাকেন। ঘটনাস্থল কৈবত্য পাড়া মোড়ে পৌঁছলে সেখানে গাড়ির জটলা দেখে দূর্ঘটনা মনে করে থামাতে গেলে ডাকাতদল তার দিকে ছুটে আসে। এসময় তিনি তার কাছে থাকা ৭৬ হাজার টাকার বান্ডিলটি দ্রুত জমিতে ছুড়ে ফেলেন।
ডাকাতদল টাকার বান্ডেল ছুঁড়ে ফেলা দেখতে পেয়ে দৌড়ে এসে বাইকের চাবি খুলে নিয়ে এলোপাথাড়ী মারতে থাকেন মান্নুকে। একপর্যায়ে তাকে মেরে ফেলার চেষ্টা চালান ডাকাত দল। অপর দিকে কৈবত্যপাড়ার ট্রাক্টর নিয়ে আসা কার্তিক রায়, সুজিত বিশ্বাস ঘটনাস্থলের কাছা-কাছি এসে ডাকাতির বিষয়টি বুঝতে পেরে গাড়ি থামিয়ে পালানোর চেষ্টা করলে ততক্ষণে ডাকাতদল তাদের তাড়া করে ধরে এনে গাছের সাথে বেঁধে চরম মারধর করে টাকা-পয়সা ছিনিয়ে নেয়। ধারনা করা হচ্ছে, সেখানে ডাকাতদল কয়েক লক্ষ নগদ টাকা ও মোবাইল হাতিয়ে নিয়ে নিরাপদে সটকে পড়ে। ঘটনাস্থলের কিছু অদূরে পার্বতীপুর মডেল থানা। সড়কে পেট্রোল ডিউটিরত পুলিশ টহলদল এসময় কোথায় ছিলো নানামুখী প্রশ্ন জনমনে। ব্যস্ততম সড়কে ডাকতির এই ঘটনা ঘটায় এলাকায় চরম আতংক বিরাজ করছে। এদিকে স্থানীয় ব্যবসায়ীরা এই ঘটনার পর আইন শৃঙ্খলার চরম অবনতিকেই দায়ী করছেন। বিষয়টি নিয়ে কথা হলে পার্বতীপুর মডেল থানার ডিউটি অফিসার এসআই জসিম জানান, ঘটনাটির বিষয়ে থানায় নির্দিষ্ট কোন অভিযোগ নেই। তাই জড়িতদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments