Articles

জাতীয়

দ্বাদশ জাতীয় সংসদের ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র তৃতীয় বৈঠক অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদের ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র তৃতীয় বৈঠক আজ কমিটির সভাপতি আ, স, ম, ফিরোজ এমপি’র সভাপতিত্বে পটুয়াখালী জেলার কুয়াকাটায় সিকদার রিপোর্ট ও ভিলা'র কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

সারাদেশ

শাহ গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারপিট॥

দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ৯হামিদপুর ইউপির শাহগ্রামে পূর্বের সত্রুতার জের ধরে জমিজমার বিরোধকে কেন্দ্র করে গোলাম রব্বানী গংরা হাসান আলী (৫০) কে ও তার পূত্র মোঃ রাশেদ আলী (২৭) কে বেধম মারপিট করে।

সারাদেশ

ফুলবাড়ী সহকারী কমিশনার (ভূমি) সিনিয়র সহকারী সচিব হিসাবে পদোন্নতি॥

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হিসাবে নিয়োগ পাওয়া তাকে গতকাল শুক্রবার ফুল দিয়ে শুভেচ্ছা জানান ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোঃ আল কামাহ তমাল।

জাতীয়

পার্লামেন্টের নারী স্পীকারদের সামিট বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুতে অভিজ্ঞতা বিনিময়ের এক অনবদ্য প্লাটফর্ম- স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, পার্লামেন্টের নারী স্পীকারদের সামিট লিঙ্গ সমতা আনয়ন, লিঙ্গ-ভিত্তিক সহিংসতা দূরীকরণ, নারীর ক্ষমতায়ন এবং নারী নেতৃত্বকে সমর্থন করার সুযোগ করে দেয়। তিনি বলেন, এই সামিট বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুতে অভিজ্ঞতা বিনিময়ের এক অনবদ্য প্লাটফর্ম

অপরাধ

পীরগঞ্জে করতোয়া নদীর বালু লুটের মহোৎসব অব্যাহত কোনভাবেই ঠেকানো যাচ্ছে না লুটেরাদের?

নিষিদ্ধ ড্রাম ট্রাকে করতোয়ার বালু লুট ও পরিবহনের অভিযোগে পীরগঞ্জ থানার পুলিশ ৪ টি ড্রাম ট্রাক আটক করেছে। আটক ড্রাম ট্রাকগুলো বর্তমানে থানা পুলিশের হেফাজতে রয়েছে। গত মঙ্গলবার রাতে জয়ন্তিপুর ঘাটে অভিযান চালিয়ে এগুলো আটক করা হয় বলে জানা গেছে।

স্বাস্থ্যসেবা

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর বটগাছটি ঝুঁকিপূর্ণ ॥

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান গেটের সামনে বটগাছটি ঝুঁকিপূর্ণ। যেকোন মুহুর্তে প্রাকৃতিক দূর্যোগে ঘটতে পারে দূর্ঘটনা। স্বাধীনতার পর ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মূল গেটের সামনে একটি বিশাল আকৃতির বটগাছ রয়েছে। বটগাছটির বড় বড় ডালের ভিতর দিয়ে ৩৩ কেভি বিদ্যুতের তার রয়েছে।

সারাদেশ

ফুলবাড়ীতে যাত্রা শুরু করলো ক্লিন মসজিদ টিম॥

স্বেচ্ছায় মসজিদ পরিষ্কার পরিচ্ছন্নতায় কাজ শুরু করেছে ফুলবাড়ীর এক ঝাঁক যুবক। গতকাল শুক্রবার ক্লিন মসজিদ নামে একটি টিম গঠন করে ফুলবাড়ী উপজেলার বিভিন্ন মসজিদ পরিষ্কারের উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

জাতীয়

সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসবের শুভ উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান আজ প্রধান অতিথি হিসেবে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব এবং স্মারক সম্মাননা ২০২৪' শীর্ষক অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

জাতীয়

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার- স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বর্তমান বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় সংসদীয় কুটনীতি সহায়ক ভূমিকা পালন করতে পারে। যেসব সমস্যা সারা বিশ্বের মানুষের জীবনকে প্রভাবিত করে, সংসদীয় কুটনীতি সেগুলো সমাধানে কাজ করতে পারে।

সারাদেশ

দ্বাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠক অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠক আজ কমিটির সভাপতি মোঃ আফতাব উদ্দিন সরকার এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী রুমানা আলী, আহমেদ ফিরোজ কবির

সারাদেশ

বিশ্ব উচ্চ রক্তচাপ দিবসের আলোচনা সভায় বক্তারা

বাংলাদেশে উচ্চ রক্তচাপ ও উচ্চ রক্তচাপজনিত বিভিন্ন অসংক্রামক রোগের প্রকোপ ক্রমবর্ধমান হারে বাড়ছে। উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে সরকার ইতোমধ্যে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করলেও দেশব্যাপী নিরবিচ্ছিন্ন ওষুধ সরবরাহের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।

সারাদেশ

একই সময়ে একই স্থানে জনসভার অনুমতি চেয়ে খানসামায় ৩ চেয়ারম্যান প্রার্থীর আবেদন

আগামী ২৯ মে তৃতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে দিনাজপুরের খানসামা উপজেলায় একই স্থানে একই সময়ে জনসভা আয়োজনের অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছেন ৩ প্রার্থী। আইনশৃংখলা পরিস্থতি স্বাভাবিক রাখতে সজাগ নির্বাচন কমিশন